BENGALI NEWSLETTER: Cost of living help booklet is now available, food for health awards and more

Having trouble viewing this email? View it as a Web page.

Newsletter banner 2020
Graphic that reads: Helping staying warm

কস্ট–অব–লিভিং হেল্পঃ সহায়তার সকল তথ্য সম্বলিত পুস্তিকা প্রকাশিত

টাওয়ার হ্যামলেটসের কস্ট অফ লিভিং হেল্প বুকলেট এখন বারার সর্বত্র পাওয়া যাচ্ছে। এই পুস্তিকায় শীতের এই সময়ে উষ্ণ থাকার, আপনার আয় সর্বাধিক করার এবং বারাতে সহায়তা পাওয়ার উপায়গুলির সকল টিপস পাওয়া যাবে।

আর্থিক, গ্যাস-বিদ্যুৎ, খাদ্য, কর্মসংস্থান, স্বাস্থ্য এবং সুস্থতা এবং আরও অনেক কিছু সহ জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির কঠিন এই সময়ে বাসিন্দাদের জন্য যেসকল সহায়তা রয়েছে, তার যাবতীয় তথ্য আমরা এই পুস্তিকায় একত্রিত করেছি।

Read more >


Cafe open

ফুড ফর হেলথ এওয়ার্ডস

একজন খাদ্য ব্যবসায়ী হিসেবে কিভাবে খাবার তৈরি এবং রান্না করার পদ্ধতিতে স্বাস্থ্যকর পরিবর্তন আনা যায়, সেব্যাপারে আপনি যদি জানতে আগ্রহী হন, তাহলে আপনি যোগ দিতে পারেন আমাদের ফ্রি খাদ্য নিরাপত্তা প্রশিক্ষণ কর্মশালায়।

টাওয়ার হ্যামলেটস ফুড ফর হেলথ অ্যাওয়ার্ডস সেইসব ক্যাফে, রেস্তোরাঁ, টেক অ্যাওয়ে, স্টাফ ক্যান্টিন এবং মার্কেট ট্রেডারদের স্বীকৃতি দেয় যারা তাদের রান্না এবং খাবার পরিবেশন করার পদ্ধতিতে পরিবর্তন করে, গ্রাহকদের স্বাস্থ্যকর পছন্দ করতে সক্ষম করে তোলে।

Find out more and sign up


Holocast

হলোকাস্ট মেমোরিয়াল ডে ২০২৩

‘সাধারণ মানুষ’ থিমের সাথে মিল রেখে হলোকাস্ট মেমোরিয়াল ডে ২০২৩ উদযাপন করার জন্য স্কুল এবং কমিউনিটিতে চলচ্চিত্র প্রদর্শনী, পায়ে হেঁটে পরিভ্রমণ এবং বিভিন্ন ধর্ম ও বিশ্বাসের লোকদের অংশগ্রহণে একটি স্মরণ সভা সহ বিভিন্ন কর্মসূচি আয়োজনের লক্ষ্যে আমরা অংশীদারিত্বে কাজ করছি।

হলোকাস্ট মেমোরিয়াল ডে প্রতি বছর ২৭ জানুয়ারী অনুষ্ঠিত হয়।

নাৎসি নিপীড়নের অধীনে হলোকাস্ট হত্যাযজ্ঞ এবং পরবর্তীতে কম্বোডিয়া, রুয়ান্ডা, বসনিয়া এবং দারফুরে গণহত্যার শিকার লক্ষ লক্ষ লোককে স্মরণ করার মাধ্যমে ঘৃণা ও কুসংস্কারকে চ্যালেঞ্জ করার জন্য টাওয়ার হ্যামলেটসের বাসিন্দাদের একত্রিত হওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে।

More events >


Book at Brick Lane on a book stand

আবার চালু হয়েছে ওয়াটনি মার্কেট আইডিয়া স্টোর

আইডিয়া স্টোর ওয়াটনি মার্কেট এই সপ্তাহে আবার চালু হয়েছে। কোভিড মহামারী চলাকালীন সময় এনএইচএস এর কার্যক্রম পরিচালনা করার জন্য এটি ব্যবহার করা সহ নানা কারণে আইডিয়া স্টোরটি বন্ধ ছিলো।

ভিজিটরদের আবার স্বাগত জানানোর জন্য কর্মীরা উন্মুখ হয়ে আছেন। খোলার সময় হবে সোমবার – বৃহস্পতিবার সকাল ১০ টা – ৬ টা এবং শনিবার সকাল ৯ টা – বিকাল ৫ টা। এটি ৫ বছরের কম বয়সীদের জন্য দৈনিক স্টোরিটাইম, চিলড্রেনস আর্ট ক্লাব, টিনস এরিয়া এবং রিসাইক্লিং ব্যাগ সহ বিভিন্ন লাইব্রেরি এবং তথ্য সেবা সরবরাহ করে।

Read more >


Kill Pest campaign

‘কিল পেস্টস্ নট পিপল’ শিরোনামে প্রচারণা শুরু

বারায় দুটি মারাত্মক এবং জীবন পরিবর্তনকারী দুর্ঘটনা সংঘটিত হওয়ার পর কীটপতঙ্গ নিয়ন্ত্রণ (পেস্টস্ কন্ট্রোল) পণ্যের বিপদ সম্পর্কে বাসিন্দাদের সতর্ক করার জন্য আমরা ‘কিল পেস্টস্ নট পিপল’ শিরোনামে একটি প্রচারণা শুরু করেছি।

যে দু‘টি দুর্ঘটনা ঘটেছে, তার মধ্যে রয়েছে, একটি ১১ বছর বয়সী মেয়ের মৃত্যু, এবং অন্য ঘটনায়, একজন মহিলা গুরুতর স্বাস্থ্য সমস্যায় আক্রান্ত হয়েছেন এবং তিনি তার ঘরের কীটপতঙ্গ পরিষ্কার করার চেষ্টা করতে গিয়ে সকল সঞ্চয় হারিয়েছেন। অপ্রশিক্ষিত বাসিন্দাদের কর্তৃক পেশাদার কীটপতঙ্গ নিয়ন্ত্রণ পণ্য ব্যবহারের কারণে এই ঘটনাগুলি ঘটেছিল। এই পণ্যগুলি থেকে নিঃসরিত গ্যাস বিষাক্ত হতে পারে এবং বিস্ফোরণ ও আগুনের কারণ হতে পারে।

Read our free advice >


Person playing badminton

মহিলাদের ইতিহাস মাসের ফটোগ্রাফি প্রদর্শনী

ইস্ট লন্ডনে ‘মহিলাদের ইতিহাস মাস’ উপলক্ষে হোয়াইটচ্যাপেলের ব্রাডি আর্টস সেন্টারে এবং অনলাইনে আয়োজিত মহিলাদের ইতিহাস মাসের ফটোগ্রাফি প্রদর্শনীর জন্য মহিলা ফটোগ্রাফারদের অংশ নেয়ার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে।

মহিলা ফুটবল বিশ্বকাপের বছর অনুসরণ করে, এটি প্রতিকৃতি, তথ্যচিত্র এবং পরীক্ষামূলক ফটোগ্রাফির মাধ্যমে খেলা এবং সৃজনশীলতার বিস্তৃত অর্থে মহিলাদের খেলাধুলার বৈচিত্র্য উদযাপন করার একটি সুযোগ।

Find out more >


Cost-of-living help

কস্ট–অব–লিভিং হেল্পঃ কর্মসংস্থানে সহযোগিতা

আপনি কী আপনার কর্মজীবন শুরু করছেন, কর্মহীন অর্থাৎ বেকারত্বের সময়কাল পেরিয়ে আবার কাজে ফিরে যাচ্ছেন, অথবা সম্ভবত আপনার উপার্জন বাড়ানোর জন্য বা আরও পরিপূর্ণ কিছু করার জন্য পুনরায় প্রশিক্ষণ এবং কেরিয়ার পরিবর্তন করতে চাইছেন?

টাওয়ার হ্যামলেটস্ ওয়ার্কপাথ প্রোগ্রামগুলি মৌলিক দক্ষতা বা উন্নত প্রশিক্ষণ, কাজের অভিজ্ঞতা লাভের সুযোগ, শিক্ষানবিশ বা স্নাতক স্কিম সহ আপনার প্রয়োজন অনুসারে কর্মসংস্থান সহায়তা প্রদান করে থাকে।

আপনার সিভি, ইন্টারভিউ প্রস্তুতির সাথে আপনার আত্মবিশ্বাস এবং আরও অনেক কিছু উন্নত করার জন্য অনেক ধরনের সহযোগিতা রয়েছে।

Find out more >


Leisure Centre

নতুন বছর, নতুন আপনি

আপনি যদি নতুন বছরে সুস্থ থাকার এবং নিজেকে ও নিজের পরিবারকে সক্রিয় করার একটি নতুন উপায় খুঁজে থাকেন, তাহলে আমাদের লেজার সেন্টারগুলো হচ্ছে শুরু করার উপযুক্ত স্থান।

বারা জুড়ে অবস্থিত ৬টি জিমে সব বয়সের উপযোগী বিভিন্ন কার্যক্রম এবং ২০০টিরও বেশি ফিটনেস ক্লাস পরিচালিত হয়।

Find an activity >


Exterior of the Spotlight building

স্পটলাইটে কি চলছে

২০২২ সালে ৪০০০ তরুণ যুবক শিল্পকলায় অগ্রগতি করতে, তাদের প্রথম চাকরিতে সমর্থন পেতে বা তাদের ফিটনেস এবং সুস্থতার জন্য কাজ করতে স্পটলাইট ইয়ূথ সার্ভিসে যোগ দিয়েছিলেন।

ল্যাংডন পার্কে তাদের ফ্ল্যাগশিপ সেন্টারের পাশাপাশি, স্পটলাইট বারা জুড়ে ইয়ুথ ক্লাব এবং রাস্তা-ভিত্তিক বিচ্ছিন্ন আউটরিচ পরিচালনা করে।

৯ জানুয়ারি থেকে শুরু হওয়া স্পটলাইটের স্প্রিং টার্মে অনুপ্রেরণাদায়ক খেলাধুলা, শিল্পকলা এবং ক্যারিয়ার প্রোগ্রামগুলি ২৩ মার্চ পর্যন্ত চলবে। ১১–১৯ বছর বয়সীদের (বিশেষ শিক্ষাগত চাহিদা এবং প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষেত্রে ২৫ বছর বয়স) জন্য বিনামূল্যে সেশনগুলি শিল্প পেশাদারদের দ্বারা পরিচালিত হয়।

What’s on >


NY Honour list

কমিউনিটির কল্যানে কাজ করায় নববর্ষের সম্মাননা পেলেন বারার কয়েকজন

২০২৩ সালের সম্মাননা তালিকায় টাওয়ার হ্যামলেটসের অসাধারণ ব্যক্তিদেও অর্জন ও সেবামূলক কাজের স্বীকৃতি পেয়েছে।

বো’র চিলড্রেন্স হাউজ নার্সারি স্কুলের সাবেক হেডটিচার ক্রিস্টিন জয়েস লুইস, ডিজাইনার নিপা দোশি ও জোনাথ লেভিয়েন, পপলারের একটি গুদাম থেকে খাদ্যের অপচয় ও ক্ষুধার বিরুদ্ধে লড়াইকারী দাতব্য সংস্থা দ্যা ফেলিক্স প্রজেক্টের প্রতিষ্ঠাতা জাস্টিন ডেভিড ইলিয়ট বায়াম শো, ডকল্যান্ডের বাসিন্দাদের কল্যানে নিবেদিত উইলিয়াম মাইকেল থর্নটন এবারের নিউ ইয়ার অনারারি লিস্টে বিভিন্ন উপাধিতে ভূষিত হয়েছেন।

Read more >


Tea mug that reads 'clothing swap' and with clothing rack behind

স্বল্প বর্জ্য লিভিং ওয়ার্কশপের সঙ্গে সামগ্রী অদলবদল

এই মজাদার ও বিনামূল্যের টেকসই ইভেন্টে অংশ নিয়ে বর্জ্য সমস্যা মোকাবেলা করতে এবং চমৎকার কিছু আইটেম সংগ্রহ করুন। অদলবদল বা বিনিময় করার জন্য ভাল, পরিষ্কার অবস্থায় ১৫টি পর্যন্ত আইটেম সঙ্গে আনুন।

ইভেন্টটি ২১ জানুয়ারী ২০২৩ শনিবার, সকাল ১০:৩০ টা থেকে ১:৩০ টা পর্যন্ত কেমব্রিজ হিথ রোডস্থ বেথনাল গ্রিন লাইব্রেরিতে অনুষ্ঠিত হবে। এই ইভেন্টের পাশাপাশি, বর্জ্য কম করার একটি কর্মশালাও থাকবে যেখানে আপনি প্রাকৃতিকভাবে আপনার বাড়ি পরিষ্কার করতে, অর্থ সাশ্রয় করতে এবং প্লাস্টিকের প্যাকেজিং কমানোর কৌশল শিখতে পারবেন।

More info >


Street Party

রাজার রাজ্যাভিষেক উপলক্ষে রাস্তায় পার্টি করতে আগ্রহীরা আবেদন করুন

রাজা তৃতীয় চার্লস্ এর রাজ্যাভিষেক উদযাপন উপলক্ষে স্ট্রিট পার্টি আয়োজনের আবেদনপত্র গ্রহণ কার্যক্রম শুরু হয়েছে।

করনেশন ব্যাংক হলিডে উইকেন্ডে (৬ – ৮ মে ২০২৩) টাওয়ার হ্যামলেটসের রাস্তাগুলোতে কমিউনিটি স্ট্রিট পার্টি আয়োজনের জন্য আবেদন করতে বারার বাসিন্দাদের প্রতি আমন্ত্রণ জানানো হয়েছে। আবেদন করার শেষ সময় ২৪ মার্চ ২০২৩।

How to apply >


Thank you for reading

We hope you have found this bulletin useful. Get local news delivered straight to your inbox by s using this link

If you know someone who would like to receive advice in Bengali, they can subscribe to 'Bengali newsletter' for news and updates. 

আমরা আশা করি আপনি এই বুলেটিনকে দরকারি মনে করছেন। সরাসরি আপনার ইনবক্সে স্থানীয় খবরাখবর পেতে চাইলে এই লিঙ্কটি ব্যবহার করে আমাদের রেসিডেন্টস ই-নিউজলেটার এর গ্রাহক হন।

আপনি যদি এমন কাউকে চেনেন যিনি বাংলা ভাষায় পরামর্শ পেতে চান, তাদেরকে খবর ও আপডেটের জন্য 'বাংলা নিউজলেটার' সাবস্ক্রাইব করতে অনুরোধ করুন।